ইউপি নির্বাচন : শ্রীনগরে ৩ চেয়ারম্যানসহ ১০ জনের মনোনয়ন বাতিল

তাইজুল ইসলাম উজ্জ্বল
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪২ PM, ২২ অক্টোবর ২০২১

আসন্ন শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষ হয়েছে।গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে সর্বমোট ৬২৬জনের মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়।এতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ২জন ও ইসলামি আন্দোলন বাংলাদেশের ১জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।এছাড়াও সাধারণ সদস্য প্রার্থী ৯জন ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ১জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ মোয়াজ্জেম খান, রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদের ইসলামি আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান প্রার্থী মোঃ মাসুম মিয়া ও বীরতারা ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী গাজী সহিদুল্লাহ কামাল রয়েছেন।

বাতিল হওয়া সাধারণ সদস্য প্রার্থীদের মধ্যে রাঢ়ীখাল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ সোবেল, রাঢ়ীখাল ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ পলাশ খান, কোলাপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ মাহবুব মিয়া,কুকুটিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ রফিকুল ইসলাম মিয়া, শ্যামসিদ্ধি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ মাসুম, আটপাড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ আকবর খান, ভাগ্যকুল ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী সাজ্জাদ হোসেন, পাটাভোগ ইউনিয়নের ০৬ নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী মোঃ মাসুম বিল্লাল সুজন, তন্তর ইউনিয়নের ০৬নং ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী সামসুল আলম রয়েছে।

সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের মধ্যে শ্যামসিদ্ধি ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী শহর বানুর মনোনয়ন পত্র বাতিল করা হয়।

এ ব্যাপারে শ্রীনগর উপজেলা নির্বাচন অফিসার মো. রফিকুল ইসলাম জানান, শ্রীনগর উপজেলার ১৪টি ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্য প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই কার্যক্রম সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে।আমরা ১৪টি ইউনিয়নে ৬জন রিটার্নিং অফিসার যাচাই-বাছাই কার্যক্রম পরিচালনা করি। এসময় ৬জন রিটার্নিং অফিসারের মাধ্যমে ১৪টি ইউনিয়নের ৩জন চেয়ারম্যান প্রার্থী, ৯জন সাধারণ সদস্য প্রার্থী ও ১জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থীর আইন অনুযায়ী ফর্ম পূরণ না হওয়ায় মনোনয়ন পত্রটি বাতিল করা হয়।

আপনার মতামত লিখুন :