ইজারা না নিয়ে ৩টি পশুর হাট, সরকারি রাজস্ব ফাঁকি

Najmul Khan Suzon
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩১ AM, ১৬ জুন ২০২৪

 

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় ৫টি হাট রয়েছে।বৌলতলী, লৌহজং- তেউটিয়া ও হলদিয়া ইউনিয়নে ৩টি হাট ইজারা না নিয়ে পশুর হাট বসানো হয়েছে। এতে সরকারি রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে।

শনিবার ১৫ জুন সকাল থেকে ওই হাট গুলোর গিয়ে দেখা যায় ইজারা সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে কেউই এই বিষয়ে কথা বলতে রাজি হননা। লৌহজং উপজেলায় ৫টি হাট রয়েছে প্রতি বছরের ন্যায়ে এই বছর ও হাট গুলো দিয়েছে। কিন্তু ২টি পশুর হাটের ইজারা দেয়া হয়েছে আর ৩টি পশুর হাটের ইজারা দেয়া হয় নি বলে যানাযায় । কিছু ব্যানার ইজারা কথা ও লিখেছেন। ইজারা দারের নাম, সভাপতি ও সাধারণ সম্পাদক সহ আরো কিছু সদস্যদের নাম।

প্রতি বছর এই হাট গুলোর ইজারা নেওয়া হয়েছে।এই বছর ২টি হাটের ইজারা নেওয়া হয়েছে বাকি তিনটি হাটের ইজারা না নিয়ে পশুর হাট বসানো হয়েছে। এতে সরকারি রাজস্ব খাত থেকে বঞ্চিত হচ্ছে। (লৌহজং-তেউটিয়া) ইউনিয়নের লৌহজং কলেজ মাঠ প্রাঙ্গন ,বৌলতলী ইউনিয়নের নওপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ ও হলদিয়া ইউনিয়নে গোয়ালিমান্দা হাট।

এবিষয়ে লৌহজং-তেউটিয়া ইউনিয়নের লৌহজং কলেজ মাঠ প্রাঙ্গনে হার্টের ইজারা দার মোঃ শফিকুল ইসলাম মাতবরের মুঠোফোনে কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করে ও পাওয়া যায় নি।

বৌলতলী ইউনিয়নের নওপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে হার্টের সভাপতি মোঃ সরাজ মেম্বারের সাথে কথা বললে তিনি বলেন, এ ব্যাপারে আমি কিছু জানিনা। ইজারাদার বলতে পারবেন।

এই বিষয়ে লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.জাকির হোসেন বলেন ইজারা হয়নি নাহলে নিয়ম অনুসৃত করে খাশ আদায় করা হয়। আমাদের লোকজন খাশ আদায়ের তদারকি করে।

আপনার মতামত লিখুন :