বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন বাংলাদেশ, তার কন্যা দিলেন পদ্মা সেতু- ডাঃ দীপু মনি

মাসুদ রানা
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ AM, ২৬ জুন ২০২২

বঙ্গবন্ধু দিয়েছিলেন স্বাধীন বাংলাদেশ আর আজকে তার কন্যা দিলেন পদ্মা সেতু।বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়েছিলেন, দেখিয়েছেন মুক্তির পথ এবং সপ্ন দেখিয়ে গিয়েছিলেন আর শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন, গত ৪১ বছর ধরে ক্রমাগত তিনি সংগ্রাম করেই যাচ্ছেন এবং সাথে বাংলাদেশ কে নতুন করে সপ্ন দেখাচ্ছেন আর সমস্ত স্বপ্ন বাস্তবায়ন করার জন্য যতকিছু প্রয়োজন সব কিছু করে যাচ্ছেন শেখ হাসিনা।

শনিবার চাঁদপুরের স্টে‌ডিয়া‌মে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এসব কথা বলেন।

বক্তব্যের শুরুতেই ডাঃ দীপু মনি সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এবং ৭৫ এর ১৫ই আগস্ট ঘাতকের নির্মম গুলিতে নিহত বঙ্গমাতা বেগম ফজিলতেন্নেছা মুজিব সহ ওই পরিবারের সকল শহীদ সদস্যকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।এসময় জাতীয় চার নেতাকেও স্মরণ করেন তিনি।

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি যে আর ওয়াদুদ টিপু। স্বাধীনতা পদক প্রাপ্ত নাড়ী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী। সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নাজিম দেওয়ান।

এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব ওছমান গনি পাটওয়ারী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ,পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী ও আবিদা সুলতানা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন সহ আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

সর্বশেষে বেলুন উড়িয়ে, শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়।

আপনার মতামত লিখুন :