মুন্সীগঞ্জে সাংবাদিক ও সাংস্কৃতিক নেতৃবৃন্দদের সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫২ PM, ১৭ জানুয়ারী ২০২২

মুন্সীগঞ্জ প্রেসক্লাব ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের নবনির্বাচিত কমিটির সদস্যদের সংবর্ধনা ও সম্মাননা দেওয়া হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে পৌরসভার সম্মেলন কক্ষে এ সংবর্ধনা দেওয়া হয়। মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মো. ফয়সাল বিল্পব এ সম্মাননা প্রদান করেন। তার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী খালেদা খানম।

অনুষ্ঠানের শুরুতে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানানো হয় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহিদ-ই- হাসান তুহিন, সাধারন সম্পাদক আবুসাঈদ সোহান ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুজন হায়দার জনি ও সাধারন সম্পাদক সাব্বির হোসেনকে। এরপর মুন্সীগঞ্জ প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি জসিম উদ্দিন দেওয়ান, গোলজার হোসেন, যুগ্ম সম্পাদক শেখ মো. রতন, সাংগঠনিক সম্পাদক নাদিম হোসাইন, সাহিত্য সম্পাদক সুমন ইসলাম, ক্রীড়া সম্পাদক সুজন পাইক, নির্বাহী সদস্য মামুনুর রশীদ খোকা, নজরুল ইসলাম ছোটন, আব্দুস সালামসহ সকলকে ফুল ও সম্মাননা স্বারক ক্রেস্ট দিয়ে বরণ করে নেন।

এছাড়াও উপস্থিত মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সকল সংবাদ কর্মীদের ফুলের শুভেচ্ছা জানানো হয়।

পৌর-মেয়র ফয়সাল বিল্পব বলেন, সংস্কৃতিক হচ্ছে মন আর সাংবাদিকতা হলো বিবেক। মন আর বিবেক ছাড়া মানুষ হতে পারেনা। মন আর বিবেকের নেতৃত্ব যারা দিবে তারা যেনো সঠিক মানুষ হিসেবে সভ্য সমাজ ও জাতি গঠনে ভুমিকা রাখে।

তিনি আরো বলেন, পলিটিশিয়ন আর লিডার এক নয়, তাদের মধ্যে বিস্তর একটা তফাদ রয়েছে। একটা পলিটিশিয়ানের ভিশন থাকে কিভাবে আমি ক্ষমতায় যাবো এবং কিভাবে আমি সমাজপতি হবো। আর লিডারের একটা ভিশন থাকে কিভাবে আমি সমাজের উন্নয়ন করব। পলিটিশিয়ান ক্ষমতা নিয়ে ভাবে আর লিডার সমাজের মানুষ নিয়ে ভাবে। তাই কখনোই পলিটিশিয়ান হতে চাইনা, সমাজের নিপীড়িত মানুষে জন্য কাজ করতে চাই।

অনুষ্ঠানে সংবাদ ও সাংস্কৃতিক কর্মীরা বলেন, দেশের অন্য জেলা গুলোতে সংবাদ ও সংস্কৃতিক কর্মীরদের সংবর্ধনার প্রথা থাকলেও মুন্সীগঞ্জে কখন দেখা যায়নি। এবারই প্রথম এমন সংবর্ধনার আয়োজন করা হয়েছে। শুভেচ্ছা, সংবর্ধনা ভালোকাজে আগ্রহ বাড়ায়।

এসময় উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান সোহেল, মুন্সীগঞ্জ পৌরসভার সংরক্ষিত ১,২ও ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নার্গিস আক্তার, মুন্সীগঞ্জ পৌরসভার প্যানের মেয়র সোহেল রানা রানু, পৌরসভার সচিব সাইদুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি মতিউল ইসলাম হিরু প্রমূখ। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন, পৌরকর্মি ও সংস্কৃতি ব্যক্তিত্ব হুমায়ুন ফরিদ।

আপনার মতামত লিখুন :