মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদের কমিটি গঠন সভাপতি শাহনাজ সম্পাদক এম এম রহমান

স্টাফ রিপোর্টার
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০৩ PM, ১১ জুন ২০২৪

মুন্সীগঞ্জে রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছে দৈনিক এই বাংলার স্টাফ রিপোর্টার শাহনাজ বেগম হীরা। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক মুন্সীগঞ্জের খবরের চীফ রিপোর্টার এম এম রহমান । দৈনিক স্বদেশ প্রতিদিনের গজারিয়া জেলা প্রতিনিধি মহিউদ্দিন আহমেদকে সিনিয়র সহ- সভাপতি নির্বাচিত করে ১১ সদস্যের কার্যকরি কমিটি ঘোষণা করা হয়। গত ০৬ জুন বৃহস্পতিবার ২০২৪ ইং তারিখে মাঠপাড়া এলাকায় রিপোর্টার্স ইউনিটির অস্থায়ী কার্যালয়ে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির প্রধান উপদেষ্টা মো: আক্কাস আলীর সভাপতিত্বে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির কার্যকরি কমিটির বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিগত সভার কার্য বিবরণী পাঠ ও অনুমোদন, সভাপতির পদ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ এবং বিবিদ বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা ১নং- বিষয়ে কারো কোনো আপত্তি না থাকায় বিগত সভার কার্য বিবরণী সর্ব সম্মতি ক্রমে গ্রহণ করা হয়। ২ এবং ৩ নং আলোচ্য বিষয়ে সভার বিস্তারিত আলোচনা করা হয়। সভায় সর্ব সম্মতি ক্রমে বিগত কার্য পর্ষদ বিলুপ্তি করা হয় এবং সংগঠন গতিশীল করার জন্য ১১ সদস্যের কার্য নির্বাহী কমিটি গঠন করার জন্য বলা হয়। সভায় সভাপতি উপস্থিত সকল সদস্যের নিকট হতে সভাপতি পদের জন্য নাম প্রস্তাব চাইলে মো. মাসুম হাসান আফিফ শাহনাজ বেগমকে সভাপতির নাম প্রস্তাব করলে মহিউদ্দিন আহমেদ সমর্থন করেন। সভার সভাপতি সকল সদস্যের মতামত জানতে চাইলে সকলে একমত পোষণ করেন। সাধারণ সম্পাদক পদে সভার সভাপতি নাম প্রস্তাব চাইলে হামিদুল ইসলাম লিংকন এম.এম.রহমানকে সাধারণ সম্পাদক পদে তার নাম প্রস্তাব করেন। এবং তা আসাদউজ্জামান নবীন সমর্থন করেন। সভার সভাপতি উপস্থিত সকলের মতামত জানতে চাইলে সকলে একমত পোষণ করেন। এছাড়াও সভায় সকলের সম্মিতি ক্রমে নতুন কমিটিতে সিনিয়র সহ- সভাপতি নির্বাচিত হন দৈনিক স্বদেশ প্রতিদিনের মো. মহিউদ্দিন আহমেদ। সভায় পূর্নাঙ্গ কমিটির তালিকা প্রস্তুত করার জন্য নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদেরকে নির্দেশ প্রদান করা হয়। ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদ সকলের মতমতের উপর ভিত্তি করে পূর্নাঙ্গ কমিটির তালিকা প্রস্তুত করবেন। যা আগামীতে আনুষ্ঠানিকভাবে কমিটির সকল সদস্যেদের পূর্নাঙ্গ নামের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদ। মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নব নির্বাচিত কমিটি গঠনের তারিখ হতে আগামী ০২(দুই) বছর এই কমিটির মেয়াদ থাকবে।

মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নব নির্বাচিত কার্যকরি পরিষদের সাধারণ সম্পাদক এম এম রহমান বলেন, দক্ষ এবং পেশাগত সাংবাদিকদের সমন্বয়ে বস্তু নিষ্ঠ সংবাদ পরিবেশ করাই আমাদের মূল লক্ষ্য। এছাড়াও সামাজিক সকল কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে জনকল্যাণমূলক কাজ করার প্রত্যয়ে আমরা রিপোর্টার্স ইউনিটির সদস্যরা একতাবদ্ধ। আমরা গত রজমানে ১শ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছি। গত এক মাসে অসহায় তিনজন শিশু, একজন নারী এবং একজন পুরুষকে বিনামূল্যে অপারেশন, ঔষধ সহ যাবতীয় চিকিৎসাসেবার ব্যবস্থা করেছিলাম। আগামী কোরবানির ঈদের পর দুইজন অসহায় ব্যক্তির একজনের হার্নিয়া আর অপরজনের পেটের টিউমার অপারেশনের ব্যবস্থা করা হবে মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সদস্যদের অর্থায়নে। তিনি আরোও বলেন, আমরা আমাদের সাংবাদিকতা এবং জনকল্যাণমূলক কাজের পরিধি বৃদ্ধির জন্য জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত পেশাগত সাংবাদিকদের নিয়ে কমিটি গঠন করেছি। যাতে আমরা আগামীতে সাংবাদিকতার পাশাপাশি জনকল্যাণমূলক কাজ করতে পারি।

 

মুন্সীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির নব নির্বাচিত কার্যকরি পরিষদের সভাপতি শাহনাজ বেগম হীরা বলেন, আমরা সাংবাদিকতার পাশাপাশি সামাজিক কর্মকান্ড, সমাজসেবামূলক কাজ এবং খেলাধুলা অংশগ্রহণ করে থাকি। সুষ্ট, সুন্দর ও আনন্দময় জীবন যাপনের জন্য খেলাধুলার কোন বিপল্প নেই। আমাদের রিপোর্টার্স ইউনিটির একটি শক্তিশালী ফুটবল টিম রয়েছে। আমরা ইতোপূর্বে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির সাথে ১-১ ড্র, জেলা প্রাথমিক শিক্ষা পরিবারের সাথে ১-১ ড্র এবং জেলা প্রশাসনের সাথে ফুটবল ম্যাচ ০৩-০২ গোলে বিজয়ী হয়েছি।

আপনার মতামত লিখুন :