লৌহজংয়ের পদ্মার তীরে দেশে প্রথম বারের মতো ইলিশ উৎসব

Taijul Islam Uzzal
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৪ PM, ২৭ নভেম্বর ২০২০

লৌহজংয়ের মাওয়ার পদ্মার তীরে দেশে প্রথম বারের মতো পালিত হলো ইলিশ উৎসব। শুক্রবার দিনব্যাপী শিমুলিয়া ঘাটের নদী বন্দর মাঠে এ উৎসবের আয়োজন করা হয়। প্রজন্ম বিক্রমপুরের আয়োজনে ও ব্যাংক এশিয়ার পৃষ্ঠপোষকতায় ৩৪টি স্টল বসিয়ে পদ্মা নদীর ইলিশসহ বিভিন্ন জাতের মাছ নিয়ে উৎসবটি মেলায় পরিনত হয়। এসময় দর্শনার্থীরা পদ্মার ইলিশ ক্রয়সহ স্টল থেকে ইলিশ ভাজা খেয়ে আনন্দ উপভোগ করেন।

আয়োজক কমিটি জানান, বাঙালির ইতিহাস ঐতিহ্যের সাথে জড়িয়ে আছে ইলিশ। ইলিশ আমাদের জাতীয় সম্পদ। ইলিশ থেকে আমরা বৈদেশিক অর্থ উপার্জন করছি। স্বাদে ও বানিজ্যে শীর্ষে পদ্মার ইলিশ। জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ক্রেতা বিক্রেতাদের মাঝে জনসচেতনতার লক্ষেই এ ইলিশ উৎসবের আয়োজন করা হয়।

প্রজন্ম বিক্রমপুরের আহ্বায়ক মীর নাসির উদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে ও সদস্য সচিব ব্যারিস্টার শিমুল কিবরিয়ার সঞ্চালনায়- মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃনাল কান্তি দাস, মুন্সীগঞ্জ জেলা প্রশাসন মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন ,ড.সাইদুল ইসলাম অপু সহ দেশেরবরণ্যে ব্যক্তিবর্গ ইলিশ উৎসবে বক্তব্য রাখেন।

আপনার মতামত লিখুন :