লৌহজংয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ কর্মশালা

আসাদউজ্জামান
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৪১ PM, ০৯ মে ২০২৪

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, খাবার খাবো পুষ্টিমানে” এ প্রতিপাদ্য নিয়ে ( ৯মে হইতে ১৫মে পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ ) উপলক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯মে) সকাল ১১টার দিকে লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস কক্ষে (জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,আয়োজনে এ কর্মশালার আয়োজন করা হয়।

লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা মো.জাকির হোসেনের সভাপতিত্বে সঞ্চালনায় করেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নাজমুস সালেহীন।
উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন,কৃষি কর্মকর্তা মো. শরীফুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ শ্যামল চন্দ্র পোদ্দার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ফরিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার আবুল বাসার মোঃ বাহাউদ্দিন সহ উপজেলার ও পরিবার পরিকল্পনার বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা বলেন, সুষম ও পুষ্টিকর খাদ্যের উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্পর্কে জনগণকে সচেতন করা, সুস্থ ও ফিট থাকার জন্য পুষ্টিকর ও সুষম খাদ্য গ্রহণে সচেতন করা, শিশুদের ও মায়েদের পুষ্টির গুরুত্ব সম্পর্কে সু-স্পষ্ট ধারনা দেওয়া। দরিদ্র ও সুবিধাবঞ্চিত শিশুসহ সকল মানুষের পুষ্টির স্তর উন্নয়ন করা, সরকারি নীতি ও পরিকল্পনা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করাসহ পুষ্টি সপ্তাহের বিভিন্ন তাৎপর্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

আপনার মতামত লিখুন :