শ্রীনগরে রাস্তার মাঝে বৈদ্যুতিক খুঁটি! ভোগান্তিতে যাত্রীরা

তাইজুল ইসলাম উজ্জ্বল
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৯ PM, ২৯ জুন ২০২২

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়িখালে একটি ব্যস্ততম রাস্তায় পল্লী বিদ্যুতের খুটির কারনে ভোগান্তির শিকার হচ্ছেন এই পথে যাতায়াত করা অসহায় যাত্রীরা।ইউনিয়নের ২নং ওয়ার্ডের বাঘাডাঙ্গায় হাওলাদার বাড়ি ও মীরবল বাড়ি সংলগ্ন রাস্তায় বিদ্যুতিক খুটিটি রয়েছে।এতে চলাচলে বিঘ্নতা বেড়েই চলেছে যাত্রীদের।বিঘ্নতার পাশাপাশি ঘটছে দুর্ঘটনাও।বিদ্যুৎ অফিসের উদাসীনতায় দিনদিন এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে উঠছেন।যেকোন মুর্হুতে সড়কেদুর্ঘটনায় প্রাণহানীর ঘটনাও ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন এলাকাবাসী।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, প্রায় দেড় বছর পূর্বে বাঘাডাঙ্গা কাঁচা রাস্তাটি ইট সলিং করা হয়েছে।রাস্তার মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই তা সম্পন্ন করা হয়।বিদ্যুতের খুঁটির জন্য এই রাস্তায় যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত।ফলে প্রায়ই দূর্ঘটনার শিকার হয়ে আহত হচ্ছেন যানবাহনের চালক সহ যাত্রীরা।

বাঘাডাঙ্গা এলাকার মো. মফিজ আলী ও দানেশ সিকদার বলেন, এ সড়কটিতে প্রতিদিন শিক্ষার্থী, দিনমজুর সহ বিভিন্ন শ্রেণি পেশার কয়েক হাজার মানুষ যাতায়াত করে।প্রায় এক বছর আগে স্থানীয়ভাবে বালাশুর পল্লী বিদ্যুৎ অফিসে খুঁটিটি স্থানান্তরের বিষয়ে মৌখিকভাবে বলা হয়েছিল কিন্তু এখনো খুঁটিটি স্থানান্তর করা হয়নি।

রাঢ়ীখাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক খান বলেন, ওই সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি থাকায় ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।তাতে রিকশা, ভ্যান, ব্যাটারি চালিত অটোরিকশাসহ সব ধরণের যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা দেখা দিয়েছে।অবিলম্বে খুঁটিটি স্থানান্তর করা প্রয়োজন।

এ ব্যাপারে পল্লী বিদ্যুৎ ভাগ্যকুল সাব-জোনাল অফিসের এজিএম আবুবক্করের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানের প্যাডে লিখিত আকারে খুটি স্থানান্তরের বিষয়ে আবেদন করলে তা স্থানান্তর করা হবে।

আপনার মতামত লিখুন :