চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিল

মাসুদ রানা
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১১ PM, ১৪ সেপ্টেম্বর ২০২২

আসন্ন চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্য পদে ১১ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫ জন প্রার্থী, সর্বমোট ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত আসনের সদস্যরা নিজ নিজ পদের জন্য মনোনয়ন পত্র দাখিল করেন।

গতকাল ১৪ সেপ্টেম্বর বুধবার দুপুর ১২ টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে জেলা নির্বাচন রিটার্নিং অফিসার জেলা প্রশাসক কামরুল হাসানের নিকট মনোয়ন পত্র দাখিল করেন চেয়ারম্যান পদপ্রার্থী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী। এ সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার মোঃ তোফায়েল হোসেন।

এছাড়া গত মঙ্গলবার প্রথম দিনে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন জাকির হোসেন প্রধানীয়া। এবং জেলা নির্বাচন অফিস কার্যালয়ে জেলা নির্বাচন অফিসার মোঃ তোফায়েল হোসেনের কাছে সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের সদস্য প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় উপস্থিত ছিলেন মোঃ জামশেদুল ইসলাম শিকদার।

ঐ দিন সাধারণ সদস্য পদে যারা মনোনয়ন পত্র দাখিল করেন।

চাঁদপুর সদরঃ- ১ নং ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন সাবেক জেলা পরিষদ সদস্য মোঃ মুকবুল হোসেন মিজি, মোহাম্মদ মনিরুজ্জামান মানিক, জাকির হোসেন হিরু, মোঃ শাহ আলম খান।

ফরিদগঞ্জ উপজেলাঃ- ৩ ওয়ার্ড থেকে থেকে সদস্য পদে প্রার্থী হয়েছেন মোঃ মশিউর রহমান ও মোঃ শাহাবুদ্দিন হোসন।

মতলব দক্ষিন উপজেলাঃ- ৪ নং ওয়ার্ড থেকে সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন মোঃ জসিম উদ্দিন।

মতলব উত্তর উপজেলাঃ- ৫ ওয়ার্ড সাধারন সদস্য পদে প্রার্থী হয়েছেন মোঃ আলাউদ্দিন।

হাজীগঞ্জ উপজেলাঃ- ৭ ওয়ার্ড থেকে সদস্য পদে মোঃ বিল্লাল হোসেন।

শাহরাস্তি উপজেলাঃ- ৮ ওয়ার্ড থেকে সদস্য পদে প্রার্থী হয়েছেন সাবেক সদস্য তুহিন খান ও মাহবুব আলম।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী হিসাবে ১ নং ওয়ার্ড (চাঁদপুর সদর,ফরিদগঞ্জ) থেকে মনোনয়ন দাখিল করেন আশেয়া রহমান ও জোবেদা মজুমদার খুশি।

২ নং ওয়ার্ড (মতলব উত্তর, দক্ষিন,কচুয়া) মনোনয়ন ফরম দাখিল করেন তাছলিমা আক্তার, শামছুন্নাহার।

৩ নং ওয়ার্ড (হাজীগঞ্জ ও শাহরাস্তি) মনোনয়ন পত্র দাখিল করেন, জান্নাতুল ফেরদৌস।

আজ ১৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ১৯ থেকে ২১ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল, ২২ থেকে ২৪ সেপ্টেম্বর আপিল নিষ্পত্তি, ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহার, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ, ১৭ অক্টোবর সকাল ৯ থেকে দুপুর ২টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আপনার মতামত লিখুন :